শনিবার, ২১ মে ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন
Title :
চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ করায় উদ্বেগ প্রকাশ সুজনের থ্যালাসেমিয়া রোগীদের জন্য সুখবর নিয়ে এলো এভারকেয়ার হসপিটাল ঢাকা যুবকের ভাঙা কাচের টুকরোর আঘাতে গৃহবধূ আহতের ঘটনায় গ্রেফতার ০১ নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে দুদিনব্যাপী শিশুমেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৬৬০ বোতল ফেনসিডিলসহ ২ মাদক পাচারকারী আটক নড়াইলের কালিয়ায় ট্রলি ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে ব্যাবসায়ী নিহত নাগরপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ২ জীবননগর থানা পুলিশের অভিযানে গ্রেফতারী পরোয়ানা সাজাপ্রাপ্ত আসামী সহ ৬ জন আটক নড়াইল জেলা পুলিশের মাস্টার প্যারেড শেষে বক্তব্য রাখছেন এসপি প্রবীর কুমার রায় জীবননগর থানা পুলিশের বিশেষ অভিযানে জুয়া খেলার সরঞ্জামাদি সহ গ্রেফতার ৪




আফ্রিকায় সিরিজ জয়ের হাতছানি বাংলাদেশর

মনজুরুল ইসলাম,চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ৩৭ Time View

দক্ষিণ আফ্রিকায় যাওয়ার আগে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল ও কোচ রাসেল ডমিঙ্গো ওয়ানডে সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন।

বাংলাদেশের শুরুটাও হয়েছিল দারুণ। সেঞ্চুরিয়নে প্রথম ওয়ানডেতে দাপুটে জয় তুলে নেয় টাইগাররা।তবে জোহানেসবার্গে হওয়ার দ্বিতীয় ওয়ানডে জিতে ঘুরে দাঁড়ায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। বুধবার আবারো সেঞ্চুরিয়নে মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হতে যাওয়া ম্যাচটি সিরিজ নির্ধারণী।

প্রথম ওয়ানডে জেতায় দ্বিতীয় ওয়ানডেতেই বাংলাদেশের সামনে সুযোগ ছিল সিরিজ নিশ্চিত করার। কিন্তু জোহানেসবার্গে রীতিমতো উড়ে যায় সফরকারীরা। তামিম-সাকিবদের মাত্র ১৯৪ রানে থামিয়ে ৩৭.২ ওভারে ৭ উইকেটের জয় তুলে নেয় প্রোটিয়ারা।

তবে বাংলাদেশের জন্য প্রেরণা সেঞ্চুরিয়নে হওয়া প্রথম ওয়ানডে। যে ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩১৪ রান করেছিল টাইগাররা। জবাব দিতে নেমে স্বাগতিক দল গুটিয়ে যায় ২৭৬ রানে।

প্রাথমিকভাবে তৃতীয় ওয়ানডে খেলা নিয়ে সংশয় ছিল দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। কারণ তার তিন সন্তানের মধ্যে দুই জনসহ পরিবারের বেশ কয়েকজন সদস্য বিভিন্ন স্বাস্থ্য জটিলতা নিয়ে দেশে হাসপাতালে রয়েছেন। তাই সাকিবের দেশে ফেরার কথা ছিল। কিন্তু পরে দক্ষিণ আফ্রিকাতেই থেকে যাওয়া ও তৃতীয় ওয়ানডে খেলার সিদ্ধান্ত নেন সাকিব। বাংলাদেশ দলের সদস্যরা সিরিজ জয়ের জন্য কতটা অনুপ্রাণিত এবং মরিয়া, সাকিবের এমন সিদ্ধান্ত তার জ্বলন্ত উদাহরণ। সেঞ্চুরিয়নে প্রথম ম্যাচের ঐতিহাসিক জয়ে বড় ভূমিকা ছিল সাকিবের। ৬৪ বলে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। হন ম্যাচসেরা।

মঙ্গলবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মেহেদী হাসান মিরাজ বললেন, ‘সাকিব ভাই মানসিকভাবে অনেক শক্ত, আমরা সবাই জানি। পারিবারিক ইস্যু তো অনেক বড় ইস্যু। সবাই সাপোর্ট করছে, সেও অনেক ভালো খেলছে। পরিবার খারাপ থাকলে তো অবশ্যই খারাপ লাগে। সবাই সাপোর্ট করছে ক্রিকেটাররা।’

দল সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বলে জানান মিরাজ। তার কথায়, “আমরা আত্মবিশ্বাসী আছি। এখনো আমরা লড়াইয়ের ভেতরেই আছি। আমরা একটা জিতেছি, ওরা একটা। যেহেতু প্রথম ম্যাচ আমরা এখানে (সেঞ্চুরিয়ন) জিতেছি, আত্মবিশ্বাস সবারই ভালো আছে। রানটা খুব গুরুত্বপূর্ণ। আমরা যদি রান করতে পারি, বোলারদের জন্য সহজ হয়ে যায়। সব সময় খেলায় থাকা যায়।”




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin