শনিবার, ২১ মে ২০২২, ০৯:৩৮ অপরাহ্ন
Title :
চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ করায় উদ্বেগ প্রকাশ সুজনের থ্যালাসেমিয়া রোগীদের জন্য সুখবর নিয়ে এলো এভারকেয়ার হসপিটাল ঢাকা যুবকের ভাঙা কাচের টুকরোর আঘাতে গৃহবধূ আহতের ঘটনায় গ্রেফতার ০১ নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে দুদিনব্যাপী শিশুমেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৬৬০ বোতল ফেনসিডিলসহ ২ মাদক পাচারকারী আটক নড়াইলের কালিয়ায় ট্রলি ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে ব্যাবসায়ী নিহত নাগরপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ২ জীবননগর থানা পুলিশের অভিযানে গ্রেফতারী পরোয়ানা সাজাপ্রাপ্ত আসামী সহ ৬ জন আটক নড়াইল জেলা পুলিশের মাস্টার প্যারেড শেষে বক্তব্য রাখছেন এসপি প্রবীর কুমার রায় জীবননগর থানা পুলিশের বিশেষ অভিযানে জুয়া খেলার সরঞ্জামাদি সহ গ্রেফতার ৪




খাতুনগঞ্জের চাল চুরি হয়ে ঘুরে আবার ফিরে যায় খাতুনগঞ্জেই

মনজুরুল ইসলাম, বিভাগীয় প্রধান চট্টগ্রাম
  • Update Time : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
  • ৩৬ Time View

চট্টগ্রামের খাতুনগঞ্জ থেকে পাইকারি দরে কেনা ভোগ্যপণ্য চুরি হয়ে যাচ্ছে গন্তব্যে স্থানে যাওয়ার পথেই।ঘটনা বড় হলেও এতোদিন ধরে বিষয়টি অনেকটা আড়ালেই ছিল।

অন্যদিকে এই ধরনের চুরির ঘটনায় সচরাচর ট্রাকচালক ও হেলপারদের দায়ী মনে করা হলেও এবার দেখা গেছে, এই ধরনের মালামাল চুরির জন্য খাতুনগঞ্জকে কেন্দ্র করে গড়ে উঠেছে বড়সড় এক সিন্ডিকেট।

ওই সিন্ডিকেটে ট্রাকচালক ও হেলপাররা তো আছেই, এদের সঙ্গে সরাসরি জড়িত খাতুনগঞ্জের পাইকারি দোকানদারসহ ট্রান্সপোর্ট এজেন্সিও। পাশাপাশি রাতের বেলা কোনো ক্রেতা না থাকার পরও মহাসড়কের আশেপাশের মুদি দোকানগুলো সারা রাত ধরে খোলা রাখা হয় মূলত এসব চোরাই মাল কেনার জন্যই।খাতুনগঞ্জ থেকে নারায়ণগঞ্জ যাওয়ার পথে চুরি হয়ে যাওয়া ১৪ টন ডালের (৫৬০ বস্তা) একটি চালান উদ্ধার করতে গিয়ে এসব তথ্য উঠে এসেছে চট্টগ্রামের কোতোয়ালী থানা পুলিশের তদন্তে।

গত ৮ জানুয়ারি খাতুনগঞ্জ থেকে নারায়ণগঞ্জ যাওয়ার পথে উধাও হয়ে যাওয়া এই ৫৬০ বস্তা ডালের মধ্যে ৩৯৫ বস্তা ডাল দুটি অভিযানের মাধ্যমে উদ্ধার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এর মধ্যে ২০০ বস্তা উদ্ধার হয়েছে পটিয়ার শান্তিরহাটের একটি দোকান থেকে। বাকি ১৯৫ বস্তা ডাল উদ্ধার হয়েছে খাতুনগঞ্জের একটি পাইকারি দোকান থেকে। খাতুনগঞ্জ থেকে নেওয়ার পথে চুরি হওয়া এসব ডাল বিভিন্ন হাত ঘুরে আবার ফিরে যায় খাতুনগঞ্জেই।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, ‘গত ৮ জানুয়ারি খাতুনগঞ্জের আরএ ট্রেডার্স থেকে নারায়ণগঞ্জের লোকনাথ ফুড ইন্ড্রাস্টিতে ৫৬০ ব্যাগ ডাল পাঠানোর জন্য বিউটিফুল ট্রান্সপোর্টের মাধ্যমে একটি ট্রাক ভাড়া করা হয়।

সেটি ৮ জানুয়ারি রাতেই নারায়ণগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করে। কিন্তু এরপর থেকে গাড়িটির চালকসহ হেলপারের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। তাদের মোবাইলও বন্ধ ছিল।গ্রেপ্তার হওয়া এই চারজন হলেন— বিউটিফুল ট্রান্সপোর্টের মালিক নুরুল হক, রোজিনা আক্তার (৩৬), মোঃ হেলাল উদ্দিন (২৮) এবং মো. আলমগীর (৩০)।

এদের মধ্যে হেলাল উদ্দিন পটিয়ার শান্তির হাটের গাউসিয়া স্টোরের মালিক এবং মো. আলমগীর খাতুনগঞ্জের জোনায়েদ এন্টারপ্রাইজের মালিক।তবে এই মামলায় দুটি নতুন বিষয় আমাদের নজরে এসেছে। এর মধ্যে একটি হলো মহাসড়কের পাশে প্রচুর মুদি দোকান সারা রাত খোলা থাকে। এসব দোকানে বেচাকেনা থাকে না ওই টাইমে। তবু এগুলো খোলা থাকে এমন চোরাই পণ্য কিনতে। আবার খাতুনগঞ্জ থেকে গন্তব্যে যাওয়ার পথে চুরি যাওয়া পণ্য বিভিন্ন হাত ঘুরে আবার বিক্রি হয় খাতুনগঞ্জের বাজারেই।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin