রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন
Title :
কালীগঞ্জে ইজিবাইক এর চালককে গলা কেটে হত্যা করে ইজিবাইক ছিনতাই কে.বি.এম. কলেজ পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রাজধানীর ডেমরা এলাকায় ট্রান্সমিটারে আগুন ধান্যখোলা গ্রাম থেকে শনিবার সন্ধ্যায় সমাসের আলী (৪৫) নামের এক ভ্যান চালকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ তত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হতে দেয়া হবেনাঃ আলহাজ্জ্ব শাহ জাহান চৌধুরী উলিপুরে মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতির আয়োজনে বিশ্ব গ্রামীণ নারী দিবস পালিত কুমিল্লায় পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত আরবদেশ ওমান ও শ্রী শ্রী দূর্গাপূজা উৎসব উদযাপন আদমদীঘিতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান পূজা মন্ডপ পরিদর্শন করলেন মাধবপুরে ইউএনও




খুলনায় জেলা প্রশাসকের উদ্যোগে কর্মহীন নারী ও শ্রমিকদের সেলাই মেশিন ও ভ্যান বিতরণ

মোঃ ইউসুফ শেখ, খুলনা
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১৩১ Time View

আজ (বৃহস্পতিবার) করোনাকালীন কর্মহীন নারী ও শ্রমিকদের কর্মসংস্থানের লক্ষ্যে ২৫ জন নারী ও ১০ জন শ্রমিকের মাঝে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণ করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, মোহাম্মদ হেলাল হোসেন

জেলা প্রশাসক, খুলনা’র সম্মেলন কক্ষে বেলা আজ ২ টায় করোনাকালীন কর্মহীনদের মাঝে ৩য় পর্যায়ে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জুম অ্যাপে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও খুলনা-২ আসনের সংসদ সদস্য জনাব সেখ সালাহউদ্দিন জুয়েল। বিশেষ অতিথি হিসেবে জুম অ্যাপে সংযুক্ত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন এবং খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুবুল আলম সোহাগ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, মোহাম্মদ হেলাল হোসেন।

করোনা ভাইরাস (কোভিড-১৯)-এর সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে দেশব্যাপী সর্বাত্মক লকডাউন ঘোষণা করার ফলে দৈনন্দিন আয়ের উপর নির্ভরশীল অনেক নারী ও শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে। পরিবারের ব্যয় নির্বাহ করতে না পেরে এসকল অসহায় নারী ও শ্রমিক মানবেতর জীবন যাপন করছে। জেলা প্রশাসন, খুলনা কর্মহীন এই নারী ও শ্রমিকদের অসহায়ত্বের কথা চিন্তা করে তাদেরকে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণের এক অনন্য উদ্যোগ গ্রহণ করে। সেলাই মেশিন প্রদান করায় কর্মহীন নারীরা লকডাউনে বাইরে না এসে ঘরে বসেই উপার্জন করতে সক্ষম হবে।

অপরদিকে উপকারভোগী শ্রমিকেরা বিতরণকৃত ভ্যানগাড়ির মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে কাঁচা শাক-সবজি ও নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয়ের মাধ্যমে লকডাউনে জনসাধারণকে পরোক্ষভাবে ঘরের বাইরে না আসতে ভূমিকা রাখবে। কর্মহীন নারী ও শ্রমিকদের সেলাই মেশিন ও ভ্যানগাড়ি প্রদান একইসাথে লকডাউন কার্যকর করতে এবং করোনাকালে অর্থনীতির চাকা সচল রাখতে সহযোগিতা করবে।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin