শনিবার, ২১ মে ২০২২, ০৯:১৮ অপরাহ্ন
Title :
চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ করায় উদ্বেগ প্রকাশ সুজনের থ্যালাসেমিয়া রোগীদের জন্য সুখবর নিয়ে এলো এভারকেয়ার হসপিটাল ঢাকা যুবকের ভাঙা কাচের টুকরোর আঘাতে গৃহবধূ আহতের ঘটনায় গ্রেফতার ০১ নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে দুদিনব্যাপী শিশুমেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৬৬০ বোতল ফেনসিডিলসহ ২ মাদক পাচারকারী আটক নড়াইলের কালিয়ায় ট্রলি ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে ব্যাবসায়ী নিহত নাগরপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ২ জীবননগর থানা পুলিশের অভিযানে গ্রেফতারী পরোয়ানা সাজাপ্রাপ্ত আসামী সহ ৬ জন আটক নড়াইল জেলা পুলিশের মাস্টার প্যারেড শেষে বক্তব্য রাখছেন এসপি প্রবীর কুমার রায় জীবননগর থানা পুলিশের বিশেষ অভিযানে জুয়া খেলার সরঞ্জামাদি সহ গ্রেফতার ৪




চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ করায় উদ্বেগ প্রকাশ সুজনের

মনজুরুল ইসলাম,চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৪ মে, ২০২২
  • ১৬ Time View

চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন।

আজ শনিবার (১৪ মে ২০২২ইং) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন। উল্লেখ্য প্রবাসে অবস্থানরত বৃহত্তর চট্টগ্রামের অধিবাসীগন মুঠোফোনে সুজনকে এ বিষয়ে তাদের ক্ষোভ জানালে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে এ বিজ্ঞপ্তি প্রেরণ করেন।

এসময় তিনি বলেন প্রবাসীরা হলেন বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির বৃহত্তম চালিকাশক্তি হচ্ছে প্রবাসী আয়। আমাদের শ্রমশক্তির একটি উল্লেখযোগ্য অংশ মধ্যপ্রাচ্যে কর্মরত রয়েছে। প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে বাংলাদেশের অর্থনীতি একটি শক্ত ভিতের উপর দাঁড়িয়ে রয়েছে যা এক অপার বিস্ময়। করোনাকালীন সময়েও বাংলাদেশের প্রবাসীদের পাঠানো রেমিটেন্স রেকর্ড সৃষ্টি করেছে। বৃহত্তর চট্টগ্রামের প্রবাসীগণ বাংলাদেশের রেমিটেন্সের উল্লেখযোগ্য সংখ্যক যোগানদাতা। যারা চট্টগ্রামস্থ শাহ আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে প্রবাসে যাওয়া আসা করে। কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্যি যে কোন প্রকার কারণ ছাড়াই চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট সার্ভিসটি বন্ধ করে দেওয়া হয়েছে। হঠাৎ করে ফ্লাইট বন্ধ করে দেওয়ার ফলে প্রবাসীগণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছে। বিদেশী ফ্লাইটে যাওয়া আসা করতে হলে প্রবাসীদের খরচ অনেকাংশে বৃদ্ধি পাবে যা চট্টগ্রামবাসীর সাথে বিমাতাসুলভ আচরণ বলে মনে করেন তিনি।

তিনি বলেন আমরা বিভিন্ন সূত্র মতে জানতে পেরেছি একটি বিশেষ বিদেশি এয়ারলাইন্সকে সুবিধা দেওয়ার জন্য চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ রাখা হয়েছে। দীর্ঘদিন ধরে পার্শ্ববর্তী দেশসমূহের আমাদের শ্রমবাজার দখল করার যে অপচেষ্টা চট্টগ্রাম- আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ তারও একটি অংশ হতে পারে বলে মনে করেন তিনি। তাছাড়া সরকারের বিরুদ্ধে পরিকল্পিতভাবে প্রবাসীদের ক্ষেপিয়ে দেওয়ার জন্য সরকার বিরোধী লুকায়িত চক্র এ কাজ করছে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। জনগন থেকে সরকারকে বিচ্ছিন্ন করার জন্য বিমানের অভ্যন্তরে লুকিয়ে থাকা একটি চক্র এ ধরণের অপপ্রয়াসে লিপ্ত রয়েছে সর্বক্ষণ। যারা ইতিপূর্বেও সরকারের আপন সেজে বিভিন্ন ধরণের জনবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করেছিলো যা পরবর্তীতে বাতিল করা হয়েছে। এভাবে যারা বারবার সরকারকে বিতর্কিত করতে চায় তারা কারা? তাদের খুঁজে বের করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বৃহত্তর চট্টগ্রামের হাজার হাজার প্রবাসীর স্বার্থে অবিলম্বে চট্টগ্রাম-আবুধাবি-মদিনা ফ্লাইট চালু করার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী’র নিকট জোর দাবী জানান। অনতিবিলম্বে চট্টগ্রাম-আবুধাবি-মদিনা ফ্লাইট চালু না হলে চট্টগ্রামের প্রবাসীদের সাথে নিয়ে বাংলাদেশ বিমানের প্রধান কার্যালয়ের সামনে অনশনের ঘোষণা দেন খোরশেদ আলম সুজন।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin