রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন
Title :
কালীগঞ্জে ইজিবাইক এর চালককে গলা কেটে হত্যা করে ইজিবাইক ছিনতাই কে.বি.এম. কলেজ পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রাজধানীর ডেমরা এলাকায় ট্রান্সমিটারে আগুন ধান্যখোলা গ্রাম থেকে শনিবার সন্ধ্যায় সমাসের আলী (৪৫) নামের এক ভ্যান চালকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ তত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হতে দেয়া হবেনাঃ আলহাজ্জ্ব শাহ জাহান চৌধুরী উলিপুরে মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতির আয়োজনে বিশ্ব গ্রামীণ নারী দিবস পালিত কুমিল্লায় পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত আরবদেশ ওমান ও শ্রী শ্রী দূর্গাপূজা উৎসব উদযাপন আদমদীঘিতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান পূজা মন্ডপ পরিদর্শন করলেন মাধবপুরে ইউএনও




জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ডেমরা থানা আওয়ামীলীগ এর উদ্যেগে আলোচনা সভা, দোয়া ও খাদ্য সামগ্রী বিতরণ

এম.কে.জামান সুমন, বিশেষ প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৪১ Time View

বাংলাদেশ আওয়ামীলীগ ঢাকা মহানগরী দঃ এর ডেমরা থানার উদ্যেগে জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে থানার ৬৪ নং ওয়ার্ড আয়োজিত আলোচনা, দোয়া অনুষ্ঠান এবং এলাকার দুস্থ, ও অসহায় লোকজনের মাঝে করোনাকালীন সময়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ তার পরিবারের সদস্যরা কিছু সংখ্যক বিপথগামী সেনা সদস্যদের হাতে নিহত হন ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোটবোন শেখ রেহানা দেশের বাহিরে থাকার জন্য খুঁনিদের হাত থেকে প্রাণে বেঁচে যান । বঙ্গবন্ধুকে হত্যা করে বাঙ্গালী জাতিকে করতে চেয়েছিল মেধাশুণ্য, পেছনে ফেলা ও উন্নয়নের পথকে বাধা দেওয়া।

শত প্রতিকুলতার মাঝে দেশের টানে ও নেতাকর্মীদের অনুরোধে দীঘ ৬ বছর পর ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা দেশে ফিরে আসেন । ইতিমধ্যে ১৯৮১ সালের ফেব্রুয়ারী মাসে অনুষ্ঠিত সম্মেলনে মাধ্যমে তাঁর অনুপস্থিতিতে তাকে দলের সভাপতি ঘোষনা দেওয়া হয় ।

এর পর বিভিন্ন চড়াই উৎরাই পাড়ি দিতে হয়েছে নেত্রীকে, রাজপথে থেকে জীবনের ঝুঁকি নিতে হয়েছে শেখ হাসিনাকে । বিভিন্ন বাধা পেরিয়ে, গণতন্ত্র রক্ষা তথা জনগনের অধিকার নিশ্চিতে আজ অবধী দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে যাচ্ছেন । তাঁর নেতৃত্বে দেশ আজ বিশ্বে মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে । ২০২১ সালে এমডিজি বাস্তবায়ন থেকে শুরু করে ২০৪১ সালে এসডিজি বাস্তবায়নে কাজ করে যাচ্ছে দেশের সরকার । দেশ ও জাতি সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে । দেশের পাশাপাশি বিদেশে ও সুনাম বৃদ্ধি পেয়েছে ।

জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ঢাকা মহানগর দক্ষিন, ডেমরা থানা আওয়ামীলীগ এর উদ্যেগে ডেমরা থানার ৬৪ নং ওয়ার্ডের উদ্যেগে কোনাপাড়া দরবার শরীফ রোডে বিকালে এক আলোচনা, দোয়া অনুষ্ঠান সহ করোনাকালীন অসহায় লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয় ।

জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ উপলক্ষে ৬৪ নং ওয়ার্ডের উদ্যেগে আয়োজিত এলাকার দুস্থ, ও অসহায় দরিদ্র লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, দোয়া ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ ঢাকা মহানগরী দঃ এর ডেমরা থানার সভাপতি, জননেতা এ্যাডভোকেট মোঃ রফিকুল ইসলাম খাঁন মাসুদ । ৬৪ নং ওয়ার্ডের অনুষ্ঠান পরিচালনা করেন মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মশিউর রহমান খাঁন টিটু ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন ডেমরা থানা কৃষকলীগের সাবেক সভাপতি সালাম উল্ল্যাহ খাঁন, ডেমরা থানা আওয়ামী মুক্তযোদ্ধা লীগ সভাপতি বীর মুক্তযোদ্ধা মোঃ সুরুজ মিয়া, আওয়ামী মুক্তযোদ্ধা লীগ সভাপতি বীর মুক্তযোদ্ধা মোঃ নূরুল ইসলাম মোল্ল্যা, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আবদুর রহমান বক্স, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ.এস.এম. আরিফ মিয়া, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক কামরুজ্জামান খাঁন বাদল, ৬৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোঃ সেলিম খাঁন, সাবেক ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোঃ শামীম হোসেন, ৬৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেত্রী রেবেকা সুলতানা, ৬৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেত্রী লুৎফুন্নেসা লাভলী, ৬৬ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, ডেমরা থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ জাফর আহম্মেদ মামুন, শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ ডেমরা থানার সভাপতি রফিকুল ইসলাম, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের নেতা ইকরাম কিবরিয়া, আপেল মাহমুদ উজ্জ্বল, মোঃ নাসির উদ্দিন, সৈয়দ তানভীর হোসেন তমাল ও মোঃ সেলিম মিয়া বক্তব্য দেন । তাছাড়া অনুষ্ঠানে ৬৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ তার পরিবারের সদস্যদের নিহত তথা শাহাদাৎ বার্ষিকীর ৪৫ বছর অতিক্রান্ত হয়েছে । সেই সাথে ১৫ আগস্টের একই সূত্রে গাঁথা ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত তৎকালীন আওয়ামী মহিলা লীগের সভাপতি আইভী রহমান সহ নেতা-কর্মীরা । এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের এবং আইভী রহমান সহ নিহতদের আত্মার মাগফিরাত এবং জান্নাত কামনা করছি । বঙ্গবন্ধু পরিবারের অবশিষ্ট খুনিদের এবং গ্রেনেড হামলার খুঁনিদের অবিলম্বে ফাঁসি কাযকর করা ।

মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে উন্নয়নের কাজ সমূহকে বাস্তবায়ন করা । সেই সাথে বতমানে করোনা ভাইরাসের মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী আমাদের সকলকে মাস্ক ব্যবহার করতে হবে, সাবান দিয়ে নিয়মিত হাত ধৌত করতে হবে, সামাজিক দূরত্ব সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে সবার প্রতি আহ্বান জানান । দোয়া মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয় । অনুষ্ঠান শেষে করোনাকালীন সময়ে এলাকার দুস্থ ও অসহায় লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin