বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন
Title :
সরকারি সিটি কলেজের নবগঠিত ছাএ সংসদ তাসিন-মোনাফ-বেলাল পরিষদের বৈকালিক শাখার কমিটির কর্মসূচি    জোয়ার-বৃষ্টিতে চট্টগ্রামের বাকলিয়ার মানুষও ভাসছেন বন্যায় জনশুমারি ও গৃহগণনা উপলক্ষে রাঙামাটিতে বর্ণাঢ্য র‍্যালী শাহাদাতে কারবালা মাহফিল বন্ধের ঘোষনায় সুজনের উদ্বেগ ৯৬বোতল ফেনসিডিল সহ দর্শনা রামনগরের মাদক ব্যাবসায়ী হৃদয় পুলিশের হাতে আটক চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ করায় উদ্বেগ প্রকাশ সুজনের থ্যালাসেমিয়া রোগীদের জন্য সুখবর নিয়ে এলো এভারকেয়ার হসপিটাল ঢাকা যুবকের ভাঙা কাচের টুকরোর আঘাতে গৃহবধূ আহতের ঘটনায় গ্রেফতার ০১ নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে দুদিনব্যাপী শিশুমেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৬৬০ বোতল ফেনসিডিলসহ ২ মাদক পাচারকারী আটক




জোয়ার-বৃষ্টিতে চট্টগ্রামের বাকলিয়ার মানুষও ভাসছেন বন্যায়

মনজুরুল ইসলাম,চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৬৭ Time View

১৭,১৮,১৯ নং ওয়ার্ড মিলে বৃহৎ বাকলিয়া। অত্যাধিক বৃষ্টি এবং জোয়ারের পানিতে অতিষ্ঠ বাকলিয়াবাসী। ডিসি রোড, কালাম কলোনী, শান্তিনগর, রসুলবাগ আবাসিক, বউবাজার, ময়দার মিল, আলিয়া স্টোর বিল্ডিং নয়া মসজিদ এবং পূর্ব বাকলিয়ায় অধিকাংশ নিম্ন অঞ্চল বৃষ্টি এবং জোয়ারের পানিতে তলিয়ে গেছে।

এসব এলাকার বৃষ্টির পানি চাক্তাই ডাইভারশন খাল হয়ে কর্ণফুলী নদীতে মিলিত হয়। রোববার রাত বারোটা পর্যন্ত শেষ ২৪ ঘন্টায় নগরীতে সর্বোচ্চ ১৭৮ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এলাকাবাসী মনে করেন অপরিকল্পিত নগরায়ন এবং খালের পানি যথাযথ নিষ্কাশনের ব্যবস্থা না করায় জোয়ারের পানিতে ভুগছে অত্র এলাকার মানুষ।মোঃ আলমগীর তার ভেরিফিকেশন ফেসবুক আইডিতে লিখেন ১৭নং ওয়ার্ড পশ্চিম বাকলিয়া ১ নং গলির পশ্চিম কামরা হতে শান্তিনগর বসবাসকারী সকল বাসিন্দা বর্তমানে পানিবন্দি, আল্লাহ সকলকে হেফাজত করুক।
১৮ নং ওয়ার্ডের মোঃ মোরশেদ মেয়রের দৃষ্টি আকর্ষণ করে লিখেন বাকলিয়াবাসী কি পানি থেকে মুক্তি পাবে না ।
অত্র এলাকার স্থানীয় বাসিন্দা আরমান খান রানা বলেন, চাক্তাই খাল বর্ষার আগে খননসহ যথাযথ রক্ষণাবেক্ষণ ও কর্ণফুলী ড্রেজিং বাড়াতে হবে এবং সুইচগেট বর্ষার আগে খুলে দিতে হবে। চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে সেনাবাহিনীর অধীনে যে প্রকল্পটি আছে সেটি দ্রুত সময়ে শেষ করলে নগরবাসীর জলাবদ্ধতা থেকে অনেকটা মুক্তি পাবে। আর আমরা নাগরিক হিসেবে কিছু সচেতনতা আছে যেমন আমরা যত্রতত্র পলিথিন ছুঁড়ে মারব না এবং পলিথিন ও প্লাস্টিক এর ব্যবহৃত জিনিসপত্র যথাযথ স্থানে ফেলবো। রাস্তা উঁচু করে দেওয়াটা তো পরিকল্পিত কাজ না, সমস্যা চিহ্নিত করে সমন্বয় ভাবে একটি দীর্ঘস্থায়ী সমস্যার সমাধানে পৌঁছাতে হবে এবং এইসব বিষয়ে নাগরিকদের সচেতনতা বৃদ্ধি করতে হবে।

বাকলিয়ায় অধিকাংশ স্থানে কোমর সমান পানি হওয়াই দোকানপাট এবং হাটবাজার বন্ধ রয়েছে এবং মানুষের নিত্য প্রয়োজনীয় জিনিসের ক্রয়ের ব্যাঘাত ঘটছে।

একাধিক ব্যক্তি ও সংগঠন নিজ নিজ অবস্থান থেকে এসব অসহায় ও নিম্ন শ্রেণীর মানুষদের খাদ্যদ্রব্য দিয়ে পাশে দাঁড়িয়েছেন।এই বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শহিদুল আলমকে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin