শনিবার, ২১ মে ২০২২, ১০:০৩ অপরাহ্ন
Title :
চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ করায় উদ্বেগ প্রকাশ সুজনের থ্যালাসেমিয়া রোগীদের জন্য সুখবর নিয়ে এলো এভারকেয়ার হসপিটাল ঢাকা যুবকের ভাঙা কাচের টুকরোর আঘাতে গৃহবধূ আহতের ঘটনায় গ্রেফতার ০১ নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে দুদিনব্যাপী শিশুমেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৬৬০ বোতল ফেনসিডিলসহ ২ মাদক পাচারকারী আটক নড়াইলের কালিয়ায় ট্রলি ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে ব্যাবসায়ী নিহত নাগরপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ২ জীবননগর থানা পুলিশের অভিযানে গ্রেফতারী পরোয়ানা সাজাপ্রাপ্ত আসামী সহ ৬ জন আটক নড়াইল জেলা পুলিশের মাস্টার প্যারেড শেষে বক্তব্য রাখছেন এসপি প্রবীর কুমার রায় জীবননগর থানা পুলিশের বিশেষ অভিযানে জুয়া খেলার সরঞ্জামাদি সহ গ্রেফতার ৪




টিসিবি’র উদ্যেগে রাজধানীতে ট্রাকসেল কার্যক্রম

এম.কে.জামান সুমন, ঢাকা
  • Update Time : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৬৮ Time View

গত কিছুদিন যাবত নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম সাধারণ ও নিম্নআয়ের লোকজনের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে । বাজারে চাল, ডাল, তেল, পেঁয়াজ, চিনি, আটা ইত্যাদি কেজি প্রতি ১০ টাকা থেকে ১৪০ টাকা পর্যন্ত বেড়েছে ।

যা সাধারণ জনগন ও নিম্ন আয়ের মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নেই । সরকার সাধারণ জনগন ও নিম্ন আয়ের মানুষের কথা মাথায় রেখে বাণিজ্য মন্ত্রনালয়ের অধীনে টিসিবি’র মাধ্যমে রাজধানী ঢাকা সহ বিভিন্ন জেলা শহরে খোলা বাজারে সুলভ মূল্যে কিছু পণ্যসরবরাহ করেছে ।

আজ (বৃহস্পতিবার) রাজধানীর কোনাপাড়া, ডেমরা, রায়েরবাগ, যাত্রাবাড়ি, ফার্মগেট, কুড়িল, বাড্ডা, মতিঝিল সহ বিভিন্ন এলাকা ঘুরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র এই কার্যক্রম লক্ষ্য করা গেছে । কিছু জায়গায় কয়েকটি আইটেমের খাদ্য সামগ্রী যেমনঃ ২ কেজি করে ডাল, পেঁয়াজ, চিনি ও সয়াবিন তেল ছিল, যার প্যাকেজ মূল্য ৫১০/- টাকা ধার্য করা হয়েছে ।

কয়েকজন ক্রেতার সাথে কথা বলে জানা যায় যে উল্লেখিত পণ্যসমূহের দাম বাজারের দামের তুলনায় ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত সাশ্রয়ী হবে । গত ১০-১৫ দিন যাবত টিসিবি’র মাধ্যমে এই ট্রাকসেল কার্যক্রম চলছে এবং বাজারে দ্রব্য মূল্যের দাম স্থিতিশীল হওয়ার আগ পর্যন্ত তা অব্যাহত থাকবে এমনটাই বলছিলেন নাম প্রকাশে অনিচ্ছুক টিসিবি’র এক এজেন্ট কর্মকর্তা ।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin