বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন
Title :
গাজীপুর এর কালীগঞ্জে চাঁদা না দেয়ায় নির্মাণ শ্রমিক ঠিকাদারকে কুপিয়ে গুরুত্ব আহত চুয়াডাংগা জেলার জীবননগরে ফেন্সিডিল ও মোটরসাইকেলসহ বশির সরদার গ্রেফতার জীবননগর থানা পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে ইয়াবাসহ গ্রেফতার-১ খাতুনগঞ্জের চাল চুরি হয়ে ঘুরে আবার ফিরে যায় খাতুনগঞ্জেই চুয়েটে তথ্যপ্রযুক্তি খাতের প্রকৌশলীদের দক্ষতা উন্নয়নে আইটিইই-এর প্রভাব ও গুরুত্ব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত নড়াইলের পল্লীতে বিশাল বাড়োয়ারি পূজা অনুষ্ঠিত মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত চট্টগ্রাম মহানগরে পাচারকালে ৩,৫০০(তিন হাজার পাঁচশত ) পিস ইয়াবাসহ গ্রেফতার ২ জন দামুড়হুদা থানা পুলিশের মাদকবিরোধী অভিযানে ১২২ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ গাঁজাসহ দম্পতি গ্রেফতার জামাই কিনে, বউ বেচে




দারিদ্র্যকে পুঁজি করেই বিশ্বপুঁজিবাদ সাম্প্রদায়িকতা ও ধর্মের নামে নানামুখী অপঘাত তৈরী করেঃ নাছির

মনজুরুল ইসলাম, বিভাগীয় প্রধান চট্টগ্রাম
  • Update Time : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ১৬৩ Time View

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, জঙ্গীবাদ ইসলাম, মানবতা ও সভ্যতা বিরোধী অপঘাত। এই অপঘাতে জর্জরিত সারা বিশ্ব। এর বিরুদ্ধে রুখে না দাঁড়ালে একদিন বাংলাদেশও থাকবে না।

২০০৫ সালের ১৭ আগস্ট তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের ইন্ধন ও পৃষ্ঠপোষকতায় সাড়াদেশে সংঘটিত সিরিজ বোমা হামলার প্রতিবাদ বার্ষিকীতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, যতদিন পর্যন্ত অর্থনৈতিক মুক্তি ও দারিদ্র বিমোচন হবে না ততদিন জঙ্গীবাদ সংক্রমণের ভাইরাস থাকবে। কারণ দারিদ্র্যকে পুঁজি করেই বিশ্বপুঁজিবাদ সাম্প্রদায়িকতা ও ধর্মের নামে নানামুখী অপঘাত তৈরী করে। তাই বঙ্গবন্ধু ভৌগলিক স্বাধীনতা দেয়ার পর অর্থনৈতিক মুক্তির লড়াইয়ে জাতিকে উদ্দীপ্ত করে ছিলেন। এই লড়াইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবতীর্ণ।

আমাদেরকে তাঁর পাশে থাকতেই হবে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা আলহাজ্ব শফর আলী, শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যাণ হাজী মো: হোসেন, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, শ্রম সম্পাদক আবদুল আহাদ, কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের মো: গিয়াস উদ্দিন, দিদারুল আলম মাসুম প্রমুখ।

সভার শুরুতে সিরিজ বোমা হামলায় নিহত ও আহতদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন মো: জয়নাল।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin