শনিবার, ২১ মে ২০২২, ১০:৪৯ অপরাহ্ন
Title :
চট্টগ্রাম-আবুধাবি-মদিনা সরাসরি ফ্লাইট বন্ধ করায় উদ্বেগ প্রকাশ সুজনের থ্যালাসেমিয়া রোগীদের জন্য সুখবর নিয়ে এলো এভারকেয়ার হসপিটাল ঢাকা যুবকের ভাঙা কাচের টুকরোর আঘাতে গৃহবধূ আহতের ঘটনায় গ্রেফতার ০১ নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে দুদিনব্যাপী শিশুমেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৬৬০ বোতল ফেনসিডিলসহ ২ মাদক পাচারকারী আটক নড়াইলের কালিয়ায় ট্রলি ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে ব্যাবসায়ী নিহত নাগরপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ২ জীবননগর থানা পুলিশের অভিযানে গ্রেফতারী পরোয়ানা সাজাপ্রাপ্ত আসামী সহ ৬ জন আটক নড়াইল জেলা পুলিশের মাস্টার প্যারেড শেষে বক্তব্য রাখছেন এসপি প্রবীর কুমার রায় জীবননগর থানা পুলিশের বিশেষ অভিযানে জুয়া খেলার সরঞ্জামাদি সহ গ্রেফতার ৪




প্রতিটি শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈপ্লবিক সাফল্য-খোরশেদ আলম সুজন

মনজুরুল ইসলাম, বিভাগীয় প্রধান চট্টগ্রাম
  • Update Time : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ১৩৬ Time View

প্রতিটি শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈপ্লবিক সাফল্য বলে অভিমত প্রকাশ করেছেন দারুল উলুম কামিল মাদরাসার গর্ভনিং কমিটির চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন।

আজ শনিবার (১ জানুয়ারি ২০২২ইং) সকালে দেশের প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম কামিল মাদরাসায় বিনামূল্যে বই বিতরণকালে উপরোক্ত মত প্রকাশ করেন তিনি।

এ সময় জনাব সুজন আরো বলেন, ‘‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতি বছরের ধারাবাহিকতায় এবারও সারাদেশে বিনামূল্যে বিতরণ করা হবে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে বই উৎসব না হলেও প্রতিটি শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেওয়ার কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়। এবার প্রায় ৩৮ কোটি বই বিনামূল্যে বিতরণ করা হবে যা পৃথিবীর ইতিহাসে এক বিরল ঘটনা।

বাংলাদেশকে জ্ঞান বিজ্ঞান নির্ভর একটি আধুনিক বাংলাদেশে রূপান্তরিত করতে মাননীয় প্রধানমন্ত্রীর যে বহুমূখী প্রচেষ্টা বিনামূল্যে বই বিতরণ উৎসব তার মধ্যে একটি অনন্য সফল কার্যক্রম। নতুন বইয়ের ঘ্রানে মাতোয়ারা হয়ে শিক্ষার্থীরা জ্ঞান অর্জনের মধ্য দিয়ে দেশকে একটি উন্নত সমৃদ্ধশালী দেশে রূপান্তরের লক্ষ্যে কাজ করে যাবে বলে মন্তব্য করেন তিনি। তিনি আরো বলেন দেশের সামগ্রিক উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী সেই বিষয়টি উপলব্দি করে উন্নয়নের সিঁড়ি হিসেবে শিক্ষাকেই বেছে নিয়েছেন এবং সে অনুযায়ী যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছেন।

সুজন বলেন মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই। আর এই এগিয়ে যাওয়াকে ধরে রাখতে হলে দল মত নির্বিশেষে দেশবাসীকে সরকারের উন্নয়ন কর্মকান্ডের সাথে থাকার আহবান জানান তিনি। সন্ত্রাস এবং নৈরাজ্যের মাধ্যমে যারা দেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায় তাদের বিরুদ্ধে দেশের সকল নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়ারও অনুরোধ জানান সুজন। তিনি শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের মাধ্যমে উন্নত জীবন গড়ার সুযোগ গ্রহণের আহবান জানান।

এছাড়া শিক্ষার্থীদের উচ্ছ্বাসে যাতে কোন ছেদ না পড়ে সেজন্য প্রতিটি শ্রেণীকক্ষে গিয়ে সামাজিক দূরত্ব মেনে বই বিতরণ করেন তিনি। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ মুহাম্মদ মুহসিন ভূঁইয়া, মুহাদ্দিস মও. মো. আনোয়ার হোসেন, আরবি প্রভাষক খালেদ মুহাম্মদ সাইফুল্লাহ, শিক্ষক প্রতিনিধি মও. মুহাম্মদ নুরুল ইসলাম ফারুকী, ইবতেদায়ী প্রধান মও. হোসাইন মুহাম্মদ ইউসুফ, মও. হারুনুর রশীদ, ছাত্র প্রতিনিধি মো. রফিকুল ইসলাম প্রমূখ। বই বিতরণ শেষে দেশ ও জাতির উত্তরোত্তর সাফল্য এবং সমৃদ্ধি কামনায় দোয়া মোনাজাত করা হয়। বই বিতরণ অনুষ্টানে সর্বস্তরের শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin