রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৭ পূর্বাহ্ন
Title :
বানিয়াচংয়ে পৃথক পৃথক অভিযানে ৭কেজি গাঁজা ও জুয়ার সরঞ্জাম সহ গ্রেফতার-৮ হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালি এলাকার বেইলি সেতুটির বেহাল দশা: দ্রুত সংস্কারের দাবি সাধারণ মানুষের গাজীপুর মহানগর পুলিশ কর্তৃক ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চুসাট’র নতুন নেতৃত্বে আব্দুুর রহমান ও শাকিল খান প্রতিভার আলো স্টুডেন্টস ফোরাম এর উদ্যোগে বৃত্তি পরিক্ষা”২২ ইং আগামী ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বানিয়াচংয়ে ইয়াবা ব্যাবসায়ীসহ গ্রেফতার ৮ নাগরপুরে শফিকুল হত্যায় পর‌কিয়া প্রেমিকা সহ গ্রেফতার ৩ ফুলপুরে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের গৃহ হস্তান্তর টেকনাফ হোয়াইক্যংয়ে নিখোঁজের ৪ দিন পর স্কুল ছাত্রের অর্ধ গলিত লাশ উদ্ধার বানিয়াচংয়ে ২০লিটার মদ নিয়ে মাদক ব্যাবসায়ীসহ গ্রেফতার ২জন




বানিয়াচংয়ে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

জুয়েল রহমান,বানিয়াচং প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ১৩৪ Time View

হবিগঞ্জের বানিয়াচংয়ে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রম এর উদ্বোধন অনুষ্টিত হয়েছে।

“কৃষি বাঁচলে বাচঁবে দেশ” এই স্লোগানকে সামনে রেখে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বানিয়াচং হবিগঞ্জ এর উদ্যোগে ২০২১-২০২২ অর্থ বছরে উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমের আওতায় বোরো মৌসুমে “সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের” আওতায় ৭০% ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বুধবার (৬ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি অফিসার সঞ্জয় কুমার দাস এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এনামুল হক।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রধান করেন, স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপি।

বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাষ্টার, ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, ৬ নম্বর ইউপি চেয়ারম্যান এরশাদ আলী, ১১ নম্বার সাবেক ইউপি চেয়ারম্যান এহিয়া খান, আঃলীগ নেতা তজমুল হক চৌধুরী, ছাত্রলীগ সভাপতি মামুন খান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর মজিদ খান এমপি বলেন, এক সময় বিভিন্ন দেশের সাথে বাংলাদেশের কৃষি পার্থক্য ছিলো তারা মেশিনে বসে কৃষি কাজ করছেন। কিন্ত এখন আমাদের দেশের কৃষকরাও মেশিনে বসেই কৃষি কাজ করতে পারছেন। কৃষিই একটি দেশের উন্নয়নের অর্থনৈতিক মেরুদণ্ড। কৃষকদের কষ্ট কমিয়ে আনতে নতুন নতুন কৃষি প্রযুক্তি আবিষ্কার করা হচ্ছে। পাশাপাশি বর্তমান সরকার মানণীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজ আমাদের বাংলাদেশ কৃষিক্ষেত্রে অনেক এগিয়ে যাচ্ছে। কৃষক ভাইদের বিনামূল্যে সার ও কীটনাশক বিতরণ করে যাচ্ছেন। ফলে কৃষকরা উন্নতির দিকে অগ্রসর হচ্ছেন। তিনি আরো বলেন,বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। কৃষককে কৃষি প্রণোদনা ভর্তুকি মূল্যে সার ও কৃষি যন্ত্রাংশ সরবরাহ করা হচ্ছে। এতে কৃষি অর্থনীতি চাঙা হয়।

তিনি কৃষকদের সর্তক করে বলেন, যত তারাতারি সম্ভব ধান কাটতে হবে কারন সুনামগঞ্জের হাওর তলিয়ে গেছে, সুনামগঞ্জ থেকে আমাদের শিক্ষা নিতে হবে, আগে থেকেই আমাদের সতর্ক থাকতে হবে।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, আঃলীগ, ছাত্রলীগ, ভর্তুকি প্রাপ্ত কৃষকসহ, বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

১৫টি কমভাইন্ড হার্বেষ্টার, ৫টি রিপার, ২টি পাওয়ার ডেষার, ৪টি ভায়ার মেশিন, ১টি মাড়াই মেশিন ও ১টি রুইপার মেশিন বিতরণ করা হয়। বিতরণকৃত মেশিনের মুল্য ৪ কোটি ৭০ হাজার টাকা, এতে সরকার ৭০ শতাংশ ভর্তুকি দিচ্ছে।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin