রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:২০ পূর্বাহ্ন
Title :
কালীগঞ্জে ইজিবাইক এর চালককে গলা কেটে হত্যা করে ইজিবাইক ছিনতাই কে.বি.এম. কলেজ পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রাজধানীর ডেমরা এলাকায় ট্রান্সমিটারে আগুন ধান্যখোলা গ্রাম থেকে শনিবার সন্ধ্যায় সমাসের আলী (৪৫) নামের এক ভ্যান চালকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ তত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হতে দেয়া হবেনাঃ আলহাজ্জ্ব শাহ জাহান চৌধুরী উলিপুরে মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতির আয়োজনে বিশ্ব গ্রামীণ নারী দিবস পালিত কুমিল্লায় পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত আরবদেশ ওমান ও শ্রী শ্রী দূর্গাপূজা উৎসব উদযাপন আদমদীঘিতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান পূজা মন্ডপ পরিদর্শন করলেন মাধবপুরে ইউএনও




ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস অনুষ্ঠিত

বাহার উদ্দিন,ফুলপুর প্রতিনিধি
  • Update Time : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ২৪০ Time View

ফুলপুর উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের বিভিন্ন কেন্দ্রীয় কমিটির নেতা-কর্মী এবং প্রেসক্লাবের সভাপতি সহ শহীদ মিনারে ফুল দিয়ে মহান বিজয় দিবস পালন করা হয় আজ ১৬-১২-২০২০ ইং তারিখ রোজ বুধবার সারা দেশব্যাপী আমাদের ফুলপুর উপজেলাতেও মহান বিজয় দিবস পালিত হয়।

বাংলাদেশে বিশেষ দিন হিসেবে রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয় দিনটিকে। প্রতি বছর ১৬ ডিসেম্বর বাংলাদেশে দিনটি বিশেষভাবে পালিত হয়। ১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয় এবং সরকারীভাবে এ দিনটিতে ছুটি ঘোষণা করা হয়।[১] ৯ মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানী বাহিনীর প্রায় ৯১,৬৩৪ সদস্য বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে।[২] এর ফলে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। ভারতেও এই দিনটি বিজয় দিবস হিসেবে পালিত হয়ে থাকে। মহান বিজয় দিবস উপলক্ষে প্রেসক্লাব পক্ষে ফুলপুর উপজেলা চত্বর এ সকাল সাড়ে ছয় টায় শহীদ মিনারে সালাম শ্রদ্ধা ও ফুল দেয়া শেষে শহীদদের স্বরণে বলা হয় –

Each of the freedom fighter had sleepless nights trying to drive out the intruders from the nation.On this day,we showcase our respect for them and give them tribute for their bravery.Happy 49th victory day of Bangladesh!

জাতির কাছ থেকে অনুপ্রবেশকারীদের তাড়িয়ে দেওয়ার জন্যে মুক্তিযোদ্ধারা নির্ঘুম রাত কাটিয়েছেন । আজকের দিনে এই বীরত্বের জন্য শ্রদ্ধা এবং সম্মান জানাই সকল মুক্তিযোদ্ধাদের। বাংলাদেশের ৪৯তম বিজয় দিবসের শুভেচ্ছা সবাইকে।

ফুলপুর উপজেলা প্রশাসন সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনি ও সকাল ৭টায় ভাষা সৈনিক এম শামছুল হক চত্বর মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির সূচনা করা হয়।
প্রথমে উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের নেতৃত্বে উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেলের নেতৃত্বে উপজেলা পরিষদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদার ও ওসি ইমারত হোসেন গাজীর নেতৃত্বে ফুলপুর থানা, মেয়র আমিনুল হকের নেতৃত্বে ফুলপুর পৌরসভা ও উপজেলা আওয়ামীলীগের সিনিঃ যুগ্ম আহবায়ক এমএ হাকিম সরকার, যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান, বাবু শশধর সেনের নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ পুস্পস্তবক অর্পন করেন। পরে পর্যায়ক্রমে , মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামীলীগ, সেচ্ছাসেবকলীগ, বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপি), জাতীয় পার্টি, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি, উপজেলা স্কাউট, যুব রেড ক্রিসেন্ট, সাহিত্য পরিষদ, ফুলপুর প্রাথমিক শিক্ষক সমিতি, ফুলপুর ডিগ্রী কলেজ,মহিলা ডিগ্রী কলেজ,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ফুলপুর মহিলা কামিল মাদ্রাসাসহ বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠান পর্যায়ক্রমে পুস্পস্তবক অর্পন করেন। পুস্পস্তবক অর্পন শেষে জাতির শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি ও শহীদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
তারপর উপজেলা পরিষদ চত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এতে উপস্থিত ছিলেন, উপজেলা বর্তমান চেয়ারম্যান জনাব আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, পৌর মেয়র মোঃ আমিনুল হক, সহকারি কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা, সিনিয়র সহকারী পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদার, ফুলপুর থনার অফিসার ইনচার্জ জনাব ইমারত হোসেন গাজী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ হাকিম সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ ও গ্রামাউসের নির্বাহী পরিচালক আব্দুল খালেক, ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, উপজেলা যুবলীগের সভাপতি শশধর সেন, সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজিল আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ব্যবসায়ী সমিতির সভাপতি রাসেল আহম্মেদ রয়েল, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক এটিএম রফিকুল করিম নোমান, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক আজিজুল হক প্রমুখ।

এছাড়াও দিবসটি উপলক্ষে ঠাকুরবাখাই, রামসোনা ও নীলগঞ্জ বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারী ও বঙ্গবন্ধু বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, হাসপাতাল ও বিভিন্ন এতিমখানায় উন্নত খাবার পরিবেশন করাসহ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়।

অপরদিকে ফুলপুরে মহান বিজয় দিবস উপলক্ষে ফুলপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, পয়ারী গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়,পয়ারী সূচনা এস, এস,কারিগরি বিদ্যালয় সহ ফুলপুর উপজেলার সকল প্রতিপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তলন করা হয়।(ওয়াকফ) ফুলপুর শাখার উদ্যোগে গরীব, অসহায় ও দু্ঃস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ দেয়া হয়েছে। হামদর্দের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম সকাল ১০ টায় উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, হামদর্দ ফুলপুর শাখার ম্যানেজার ইকবাল হোসেন, ডাঃ এমএ মোত্তালিব, আমুয়াকান্দা জামে মসজিদের ইমাম মেরাজুল হক।
ইতিমধ্যে আরও উপস্থিত ছিলেন ফুলপুর উপজেলার প্রেসক্লাবের সভাপতি জনাব নাজিম উদ্দিন সাহেব ও দেশের গর্জন প্রত্রিকার প্রতিনিধি তপু রায়হান রাব্বি, সাংবাদিক নুরুল আমিন, ভোরের আলো সংবাদ প্রতিনিধি রফিকুল ইসলাম, সাংবাদিক মোঃ খলিলুর রহমান, মোস্তফা খান, এমএ মান্নান, শাহ নাফিউল্লাহ সৈকত, সাংবাদিক সাকিব মিয়া, সাংবাদিক বাহার উদ্দিন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।




More News Of This Category




© All rights reserved © 2020 Dainik Dashar Manchitra
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin